সরকারি চাকুরি

স্বাস্থ্য অধিদপ্তরের পুন: নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | DGHS Job Circular

5/5 - (2 votes)

স্বাস্থ্য অধিদপ্তরের পুন: নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | DGHS Job Circular

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ -(Directorate General of Health Services DGHS Job Circular 2022): ৬২৭ জনকে স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের আওতাধীন স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে ফার্মাসিষ্ট (ডিপ্লোমা) এর শুন্য পদে জনবল নিয়োগের জন্য বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শর্তে অনলাইন (Online) http://dghsp.teletalk.com.bd ওয়েব সাইটের মাধ্যমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলা নামউল্লেখিত জেলা
প্রতিষ্ঠানের দাতা নামস্বাস্থ্য অধিদপ্তর
অফিসিয়াল ওয়েবসাইটhttp://dghs.gov.bd
পদ সংখ্যা০১ টি
খালি পদ৬২৭ জন
শিক্ষাগত যোগ্যতাডিপ্লোমা ডিগ্রি
আবেদন প্রক্রিয়াhttp://dghsp.teletalk.com.bd
আবেদনের শুরু তারিখ১৭ নভেম্বর, ২০২২
আবেদনের শেষ তারিখ১৬ ডিসেম্বর, ২০২২
আবেদনের মাধ্যমটেলিটক/অনলাইনে

স্বাস্থ্য অধিদপ্তরের পুন: নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | DGHS Job Circular

পদের নামঃ ফার্মাসিষ্ট (ডিপ্লোমা)
পদ সংখ্যাঃ ৬২৭ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত ইনষ্টিটিউট হইতে ফার্মেসীতে ডিপ্লোমা ডিগ্রি।
অন্যান্য যোগ্যতাঃ বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল হইতে রেজিস্ট্রেশনপ্রাপ্ত এবং তফসিল-৩ অনুযায়ী গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেলঃ ১২,৫০০-৩০,২৩০ টাকা।

Directorate General of Health Services Job Circular 2022

আবেদন শুরু তারিখঃ ১৭ নভেম্বর, ২০২২
আবেদন শেষ তারিখঃ ১৬ ডিসেম্বর, ২০২২

health-ministry-job-2022

health-ministry-job-2022

স্বাস্থ্য অধিদপ্তরের পুন: নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনের শর্ত ও নিয়মাবলীঃ

ওয়েবসাইটে প্রকাশিত নির্দেশিকা মোতাবেক আগ্রহী পদ প্রার্থীগণকে http://dghsp.teletalk.com.bd এ ওয়েবসাইটে Online -এ আবেদনপত্র প্রেরণ করতে হবে। সরাসরি/ডাকযোগে কোনো আবেদন গ্রহণ করা হবে না। নিয়োগ ও কোটা নির্ধারণের ক্ষেত্রে সরকারের সর্বশেষ বিধিবিধান প্রতিপালিত হবে। আবেদনকারীর বয়স ০১/১১/২০১২ ইং তারিখে সর্বনিম্ন ১৮ (আঠার) এবং সর্বোচ্চ ৩০ (ত্রিশ) বৎসর হতে হবে।

বীর মুক্তিযোদ্ধার সন্তান / প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ (বত্রিশ) বৎসর বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নহে। ৪. সরকারি/আধা সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক লিখিত এবং মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

কেবলমাত্র মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিম্নোক্ত কাগজপত্রসমূহের মূলকপি প্রদর্শন করতে হবে এবং ০২ (দুই) কপি সত্যায়িত অনুলিপি জমা দিতে হবে। সকল সত্যায়ন প্রত্যয়ন সরকারি প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক সম্পাদিত হতে হবে। সকল শিক্ষাগত যোগ্যতার সনদের সত্যায়িত কপি।

চাকুরীর আবেদন ফরমে উল্লিখিত স্থায়ী ঠিকানা, নিজ জেলা ও জাতীয়তা সমর্থনে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক ইস্যুকৃত (নিজ জেলা উল্লেখ করতঃ) জাতীয়তা সনদপত্রের মূল/সত্যায়িত কপি। প্রথম শ্রেণির গেজেডেট কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র। বীর মুক্তিযোদ্ধার সন্তান, সন্তানদের সন্তান কোটায় আবেদনকারীকে মুক্তিযোদ্ধার সহিত সম্পর্ক বিষয়ে পৌর মেয়র/সিটি কর্পোরেশেনের ওয়ার্ড কাউন্সিলর/ ইউ.পি চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত সনদপত্র সংযুক্ত করতে হবে।

ক্ষুদ্র নৃ গোষ্ঠী ও অন্যান্য কোটায় আবেদনকারী প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক ইস্যুকৃত সনদপত্রের সত্যায়িত ফটোকপি সংযুক্ত করতে হবে। কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। প্রার্থীকে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণের জন্য কোনো দৈনিক ভাতা ও যাতায়ত ভাতা প্রদান করা হবে না। নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

আবেদনের সময়সীমা নিম্নরূপঃ (i) Online-এ আবেদন ফরম পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় ১৭/১১/২০২২ খ্রিঃ ইং সকাল হতে। (ii) Online-এ আবেদন জমাদানের শেষ তারিখ ও সময় ১৬/১২/২০২২ খ্রি. ইং বিকাল ৫:০০ টা পর্যন্ত। ১০.০০ টা (iii) উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদন Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস-এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

Online আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০) pixel এবং স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৮০) pixel করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ kb ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ kb এর মধ্যে হতে হবে। Online-এ আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী Online-এ পূরনকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোনো প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

DGHS Job Circular 2022

স্বাস্থ্য অধিদপ্তর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি | Directorate General of Health Services Job Circular | স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ | Health Ministry job circular 2022 | স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ 2022

4 thoughts on “স্বাস্থ্য অধিদপ্তরের পুন: নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | DGHS Job Circular

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *